অনামিকা দিদি

 

 দিদি মানে ঈশ্বরের থেকে পাওয়া শ্রেষ্ঠ উপহার।


কিন্তু দুর্ভাগ্যবশত আমার কোনো বোন এবং দিদি নাই।😢😢😢


আসলেই ঈশ্বর আমাদের কোনো ইচ্ছাই অপূর্ণ রাখে না। সব সময় আমাদের জন্য ঈশ্বর ভালো কিছু ভেবে রাখে।  আমি মনেপ্রাণে একজন দিদিকে খুজছিলাম।  অবশেষে আমার মনের ইচ্ছা পূরণ করল আমার ঈশ্বর। 

 পেলাম আমি আমার অনামিকা দিদিকে। এর জন্য ঈশ্বরের কাছে শতকোটি প্রণাম। 
Didi+Vai




কবিতাঃ দিদিকে নিয়ে...



              দিদি


দিদি মানে অবিচ্ছেদ্য বন্ধুত্বের বন্ধন।

দিদি মানেই আদুরে শাসন, আবদারের দেশ। 


দিদি,যার দুটো হাত তোমায় আগলে রাখে,

যে তোমাকে সঠিক পথে চলতে শেখায়,

পড়ে গেলেও ঘুরে দাঁড়িয়ে লড়তে শেখায়,

যার কোলে মাথা দিয়ে তুমি কাটিয়ে দিতে পারো শতসহস্র বছর। 


দিদি মানেই মনের আশা, দিদি মানেই ভালোবাসা।💙






চিত্র: আমার অনামিকা দিদি








ছোটু ডাকটা অনেক মিস করি দিদি

বিশেষ দ্রষ্টব্য: ভাইটারে ভুলে যেও না দিদি😢😢। 






ইতিঃ
তোমার আদরের ছোট্ট ভাই




কবিতা: প্রত্যাশা( নিজেকে নিয়ে)


          প্রত্যাশা...


আমি মানুষ হিসেবে প্রতিদিন-

 একটু একটু করে ভালো হয়ে উঠতে চাই।


 আমি বাঁচতে চাই- 

 আমি বাঁচতে চাই। 


 নিরন্ন মানুষের মুখে দিতে চাই-

দু'মুঠো অন্ন।


আমি সিংহের মতো হুংকার তুলে- 

 অন্যায়ের প্রতিবাদ করতে চাই।


 আমি আমার পশুত্বকে মাগো-

বিসর্জন দিতে চাই তোমার চরণে। 


সকল মা-বোনদের সম্ভ্রম বাঁচাতে-

 আমি আজীবন লড়াই করে যেতে চাই। 


হে জননী জন্মভূমি, শুধু এতোটুকুই চাই-

মরণ হলেও যেন পাই তোমার চরণে ঠাঁই।


আমি মানুষ হিসেবে প্রতিদিন- 

 একটু একটু করে ভালো হয়ে উঠতে চাই।




অনামিকা দিদিঃ বেঁচে থাকুক আজীবন আমাদের এই ভাই বোনের সম্পর্ক। 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ